Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৩.৯৬°সে

ফরিদপুরে পুলিশের উদ্যোগে বিনা মূল্যে অক্সিজেন সেবা

একটি পিকআপে অক্সিজেনের সিলিন্ডার নিয়ে ঘুরে বেড়াচ্ছে পুলিশের একটি দল, সঙ্গে আছেন একজন টেকনিশিয়ান। কোনো বাড়ি থেকে কল এলেই সে বাড়িতে অক্সিজেন নিয়ে ছুটে যাচ্ছে ভ্রাম্যমাণ এই অক্সিজেন ব্যাংক। মহামারির এই সময়ে মানুষের কাছে বিনা মূল্যে অক্সিজেন সেবা পৌঁছে দেওয়ার এ উদ্যোগ নিয়েছে ফরিদপুরে জেলা পুলিশ।

‘পাশে আছি আমরা, জেলা পুলিশ ফরিদপুর’ আহ্বানকে সামনে রেখে আজ বৃহস্পতিবার থেকে ফরিদপুরে এই অক্সিজেন ব্যাংকের কার্যক্রম শুরু হয়েছে। ফরিদপুর পুলিশ লাইনসের রিজার্ভ কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) আনোয়ার হোসেনের নেতৃত্বে সেবামূলক এ কাজে সহযোগিতা করছেন ফরিদপুর পুলিশ লাইনস হাসপাতালের মেডিকেল সহযোগী মো. শাহজাহান।

আনোয়ার হোসেন জানান, উদ্বোধনের পর বৃহস্পতিবার বিকেল পাঁচটার দিকে অক্সিজেন সেবার জন্য প্রথম কলটি পান। কলটি আসে শহরের গুহলক্ষ্মীপুর ধোপাবাড়ি রোড এলাকা থেকে। কল পেয়ে ওই এলাকার বাসিন্দা এ টি এম আবদুস সাত্তারের স্ত্রী তাহেরা বেগমকে (৬৫) শ্বাসকষ্টজনিত জটিলতা দূর করতে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করা হয়।ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, ‘জেলায় করোনা পরিস্থিতির প্রতিনিয়ত অবনতি ঘটছে। এ অবস্থায় অক্সিজেনের চাহিদা অনেক বেড়ে গেছে। হাসপাতালে রোগীদের চিকিৎসার পাশাপাশি পুলিশের উদ্যোগে ভ্রাম্যমাণ অক্সিজেন ব্যাংক চালু করা হয়েছে। আমরা হাসপাতালের পাশাপাশি রোগীদের অক্সিজেনের সরবরাহ নিশ্চিত করতে চাই।’

Print Friendly, PDF & Email

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ভারতে পাচারের সময় ৪ কোটি টাকার স্বর্ণের বারসহ যুবক আটক
যশোরে ট্রেনের সাথে মালবাহী ট্রাকের মুখোমুখি সংঘর্ষ
ভাঙ্গা ব্রিজে ৭মাস পার ভরসা কাঠের সেতু
কালীগঞ্জে এমবিএ পাশ গৃহবধু গরুর খামারী! 
ঝিনাইদহে যুবলীগের অফিস উদ্বোধন
ঝিনাইদহে গৃহবধুকে কুপিয়ে ও গলা কেটে হত্যা

আরও খবর

Design & Developed By VIRTUAL SOFTBOOK Premium Web & Software Solutions