Header Border

ঢাকা, সোমবার, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৬.৯৬°সে

বিমানবাহিনীর প্রধানের দায়িত্ব নিলেন আব্দুল হান্নান

নবনিযুক্ত বিমানবাহিনীর প্রধান এয়ার ভাইস মার্শাল শেখ আব্দুল হান্নান আজ শনিবার বিকেলে বাংলাদেশ বিমানবাহিনীর প্রধান হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন। তিনি বিদায়ী বিমানবাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতের স্থলাভিষিক্ত হয়েছেন।

এ উপলক্ষে বিমানবাহিনীর সদর দপ্তরে দায়িত্বভার গ্রহণ ও হস্তান্তরের আনুষ্ঠানিকতা শেষ হয়। এ সময় বিমানবাহিনীর প্রধানের কার্যালয়ে নবনিযুক্ত বিমানবাহিনীর প্রধান এয়ার ভাইস মার্শাল শেখ আব্দুল হান্নান বিদায়ী বিমানবাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ বিমানবাহিনীর প্রধানের দায়িত্বভার গ্রহণ করেন। অনুষ্ঠানে বিমান সদরের প্রিন্সিপাল স্টাফ অফিসারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে সকালে বিদায়ী বিমানবাহিনীর প্রধান মাসিহুজ্জামান সেরনিয়াবাত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর পরিদর্শন এবং জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জ্ঞাপন করেন। পুষ্পস্তবক অর্পণের পর বিদায়ী বিমানবাহিনীর প্রধান বঙ্গবন্ধুর প্রতি সম্মান প্রদর্শনের অংশ হিসেবে প্রতিকৃতির সামনে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন এবং পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন। এ ছাড়া তিনি শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ করে একাত্তরের মহান স্বাধীনতাযুদ্ধে শাহাদতবরণকারী সশস্ত্র বাহিনীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। সেখানে তিনি দর্শনার্থী বইয়েও স্বাক্ষর করেন।

সব শেষে বিদায়ী বিমানবাহিনীর প্রধান বিমান সদর ত্যাগ করার সময় সহকর্মীরা তাঁকে বিদায় জানান।

Print Friendly, PDF & Email

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

নির্বাচনের ‘প্রত্যাশিত’ অনুকূল পরিবেশ এখনও হয়নি
প্রধানমন্ত্রীর সঙ্গে সৌদি রাষ্ট্রদূতের সাক্ষাৎ
‘যুদ্ধ মানুষের জন্য কল্যাণ বয়ে আনে না’: প্রধানমন্ত্রী
শেখ রাসেলের সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
১৮ অক্টোবর দেশ-বিদেশে পালিত হবে শেখ রাসেল দিবস
সরকারি-বেসরকারি উদ্যোগে দেশ এগোচ্ছে: ড. আতিউর

আরও খবর

Design & Developed By VIRTUAL SOFTBOOK Premium Web & Software Solutions