Header Border

ঢাকা, বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৬.৯৬°সে

সোনার দাম ভরিতে কমছে দেড় হাজার টাকা

এক মাসের ব্যবধানে দেশের বাজারে সোনার দাম ভরিতে দেড় হাজার টাকা কমছে। তাতে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট সোনার দাম কমে হবে ৭১ হাজার ৯৬৭ টাকা ভরি। নতুন দর কাল রোববার থেকে কার্যকর হবে।

বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) আজ শনিবার রাত সোয়া নয়টায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোনার দাম কমানোর সিদ্ধান্ত জানিয়েছে। সর্বশেষ গত ২৩ মে সোনার দাম ভরিতে বেড়েছিল ২ হাজার ৪১ টাকা। গত বছর ৬ আগস্ট দেশে সোনার দাম ৭৭ হাজার ২১৬ টাকা ভরি হয়েছিল। সেটিই ছিল দেশের ইতিহাসে সোনার সর্বোচ্চ দাম।কাল থেকে নতুন দর কার্যকর হওয়ায় ২২ ক্যারেটের এক ভরি সোনার অলংকার কিনতে লাগবে ৭১ হাজার ৯৬৭ টাকা। এ ছাড়া ২১ ক্যারেট ৬৮ হাজার ৮১৮ টাকা, ১৮ ক্যারেট ৬০ হাজার ৭০ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার অলংকারের ভরি বিক্রি হবে ৪৯ হাজার ৭৪৭ টাকায়। আজ পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৭৩ হাজার ৪৮৩ টাকা, ২১ ক্যারেট ৭০ হাজার ৩৩৪ টাকা, ১৮ ক্যারেট ৬১ হাজার ৫৮৬ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার অলংকার বিক্রি হয়েছে ৫১ হাজার ২৬৩ টাকায়। কাল থেকে ২২, ২১ ও ১৮ ক্যারেট এবং সনাতন পদ্ধতির সোনার ভরিতে ১ হাজার ৫১৬ টাকা কমবে।

সোনার দাম বৃদ্ধি করলেও রুপার দাম অপরিবর্তিত রেখেছে জুয়েলার্স সমিতি। ২২ ক্যারেট রুপার ভরি আগের মতোই ১ হাজার ৫১৬ টাকায় বিক্রি হবে। ২১ ও ১৮ ক্যারেট রুপার ভরি যথাক্রমে ১ হাজার ৪৩৫ ও ১ হাজার ২২৫ টাকা। সনাতন পদ্ধতির রুপার ভরি ৯৩৩ টাকায় বিক্রি হবে।

সোনার দাম হ্রাস করার বিষয়ে জুয়েলার্স সমিতি বলেছে, করোনাকালের বৈশ্বিক অর্থনীতির জটিল সমীকরণের মধ্যেও বিশ্ববাজারে সোনার দাম কমেছে। তাই দেশের বাজারের অচলাবস্থা কাটাতে ও ভোক্তা সাধারণের কথা চিন্তা করে সোনার দাম কমানো হয়েছে।

Print Friendly, PDF & Email

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

শৈলকুপায় মাজরা পোকায় কাটতে শুরু করেছে কৃষকের স্বপ্নের বুনন
টাকা জমা দিয়েও ইউরিয়া সার পাচ্ছেন না মাগুরাসহ তিন জেলার দুই শতাধিক ডিলার
ফরিদপুরের বোয়ালমারীতে গার্মেন্টস ও খেলনার দোকান উদ্ভোধন

আরও খবর

Design & Developed By VIRTUAL SOFTBOOK Premium Web & Software Solutions