Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৬.৯৬°সে

কোটচাঁদপুরে চলছে লকডাউন, রিকশা ভ্যান চালকরা দিশেহারা

করোনা ভাইরাসের সংক্রমন বৃদ্ধি পাওয়ায় (১লা জুলাই) হতে সারা দেশে সাত দিনের কঠোর লকডাউন চলছে।এতে খেটে খাওয়া রিকশা ভ্যান চালকরা দিশেহারা হয়ে পড়েছে ।
ঝিনাইদহের কোটচাঁদপুর পৌর শহরের বিভিন্ন মোরে মোরে গিয়ে দেখা যায় কিছু কিছু ভ্যান, রিক্সা, দাঁড়িয়ে আছে কিন্তু কোন যাত্রী নেই।
অধিকাংশ ভ্যান ও রিকশা চালকের সঙ্গে কথা হলে তারা জানা যায়, লক ডাউনে তাদের সংসারের অভাব অভিযোগের কথা। রাজ্জাক নামে ভ্যান চালকের সাথে কথা হলে , সে জানায় তার সংসারে স্ত্রী সন্তান বাবা মা মিলে ৫ সদস্যের সংসার। ভ্যান চালিয়ে পরিবারের সবার মুখে খাবার তুলে দিই।একমাত্র ইনকামের সোর্স যে ভ্যান, সেটাও কিস্তির টাকা তুলে ক্রয় করেছি।এমনবস্থায় প্রতিদিন সংসার খরচ ও কিস্তির টাকা মিলে ৫শত টাকা ইনকাম হলে কোন রকম সংসার চলে ।
লক ডাউনের কারনে সরকারের নির্দেশনা অমান্য করে করোনার মধ্যে বাধ্য হয়ে ভ্যান চালাতে হচ্ছে । আজ সারা দিনে ১৫০টাকার মত ইনকাম করেছি, এই টাকা দিয়ে কি ভাবে সংসার চালাবো ভেবে পাচ্ছিনা। সব মিলিয়ে আমাদের জীবনটা দূর্বিষহ হয়ে পড়েছে।
অনেকে বলছে করোনা নয় লকডাউন চললে আমরা না খেতে পেয়ে মারা যাব। তাই আমাদের একটাই দাবী আমাদের মত নিম্ম আয়ের খেটে খাওয়া মানুষের ডাল ভাতের ব্যবস্থা করে দিতো মাননীয় প্রধানমন্ত্রী। তাহলে আমরা করোনা কালীন সময়ে ঘরের বাইরে বের হোতাম না।

Print Friendly, PDF & Email

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ভারতে পাচারের সময় ৪ কোটি টাকার স্বর্ণের বারসহ যুবক আটক
যশোরে ট্রেনের সাথে মালবাহী ট্রাকের মুখোমুখি সংঘর্ষ
ভাঙ্গা ব্রিজে ৭মাস পার ভরসা কাঠের সেতু
কালীগঞ্জে এমবিএ পাশ গৃহবধু গরুর খামারী! 
ঝিনাইদহে যুবলীগের অফিস উদ্বোধন
ঝিনাইদহে গৃহবধুকে কুপিয়ে ও গলা কেটে হত্যা

আরও খবর

Design & Developed By VIRTUAL SOFTBOOK Premium Web & Software Solutions