Header Border

ঢাকা, মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩২.৯৬°সে
শিরোনাম :
যশেরে শংকরপুরের নুর হোসেন হত্যাকান্ডের ১নং আসামী রনি গ্রেফতার যশোরে জোরপূর্বক বিষপানে গৃহবধূকে হত্যার অভিযোগ কোটচাঁদপুর-ঢাকা সরাসরি রেল যোগাযোগ বহাল রাখার দাবী উপজেলাবাসীর শৈলকুপায় ছাগলে ঘাস খাওয়া কেন্দ্র করে হামলা- আহত ২ ঝিনাইদহে ব্রি ধান-১০০’র শস্য কর্তন ও মাঠ দিবস ঝিনাইদহ পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের ২য় দিনের কর্মবিরতি পুলিশের হয়রানিতে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন বৃদ্ধ লাল্টু ঝিনাইদহ পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারী অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু ঝিনাইদহে জেলা বিএমএর সাধারণ সম্পাদক ডাঃ রাশেদ আল মামুনকে হত্যার হুমকি, থানায় জিডি ঝিনাইদহে নিরাপদ ও কোয়ারেন্টাইন পোকামাকড় মুক্ত আম সবজি ও রপ্তানি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

কোটচাঁদপুরে অবশেষে শিক্ষার্থীদের মুখে হাসি

দীর্ঘ প্রতীক্ষার পর রবিবার ( ১২ সেপ্টেম্বর) খুলেছে শিক্ষা প্রতিষ্ঠান। দীর্ঘদিন ধরে শিক্ষা প্রতিষ্ঠানের ক্লাস রুমে পা রাখেনি শিক্ষার্থীরা। প্রথম দিন শিক্ষার্থীদের বিদ্যালয়ে উপস্থিতির হার বেশি হতে পারে।

এদিকে শিক্ষা প্রতিষ্ঠান খোলায় নির্দেশনায় জরাজীর্ণ হয়ে পড়া শিক্ষা প্রতিষ্ঠান গুলো পরিস্কার পরিছন্ন করতে ব্যাস্ত সময় পার করছে ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কর্মচারীরা।

পরিস্কার পরিছন্নতার পাশাপাশি স্বাস্থ্যবিধি মানতে যে সকল পদক্ষেপ গ্রহন করার জন্য শিক্ষা মন্ত্রনালয় থেকে নির্দেশনা দেওয়া হয়েছে, সে মতাবেকও চলছে ব্যাপক প্রস্তুতি।

সরজমিনে কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান ঘুরে দেখা যায়, চলছে এমন সাজসজ্জা, পরিস্কার পরিছন্নতার কাজ। শিক্ষকেরা বলেন, ১২ সেপ্টেম্বর ক্লাস শুরু শুনে শিক্ষার্থীরা অতি আনন্দিত। সেই সাথে আমরাও আনন্দিত। কারন আমরা শিক্ষক, তাই আমরাও ছোট বাচ্চাদের সাথে সময় কাটাতে পছন্দ করি।

শিক্ষার্থীদের ছাড়াও ভালো লাগে না। তবে বিদ্যালয়ে আসার পর শিক্ষার্থীরা কতটুকু স্বাস্থ্য সচেতন থাকবে এবিষয়ে সংশয়ে ভুগছে কিছু অভিভাবকেরা।

কোটচাঁদপুর উপজেলা শিক্ষা অফিসার অসিত বরণ পাল দৈনিক এই আমার দেশ কে বলেন, উপজেলায় মোট ৭৪টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক বরাবর নির্দেশনা পাঠানো হয়েছে। শুধু মাত্র ৫ম শ্রেণীর শিক্ষার্থীদের প্রতিদিন ক্লাস এবং বাকিদের সপ্তাহে একিদন ক্লাস নেওয়া হবে। শিক্ষার্থীদের পাঠদানের জন্য নানারকম শিক্ষা মূলক ভিডিও তৈরি করা হচ্ছে।

এটাকে আমি একটি ব্যাতিক্রমি উদ্যেগ বলে মনে করছি। এবং আমি মনে করছি শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি মেনে আগের মতো স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানে স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে।

Print Friendly, PDF & Email

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

কালীগঞ্জের সেন পাড়ায় চাঁদাবাজদের কবলে পরিবেশ বান্ধব গ্রীন প্রজেক্ট
জনগনের ভোটে নির্বাচিত এমপি আক্তারুজ্জামানকে কালীগঞ্জ পৌরসভার পক্ষে গনসংবধর্না
মাগুরায় জাতীয় নিরাপদ খাদ্য দিবস ২০২৪ উদযাপন উপলক্ষে আলোচনা সভা
যশোরে চার কিশোর অপহরণ, নিরুপায় মায়ের থানায় অভিযোগ
ঝিনাইদহে ভর্তুকি মুল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু
ঝিনাইদহে নিতাই ঘোষের উপর সন্ত্রাসী হামলা, গ্রেফতারের দাবীতে মানববন্ধন

আরও খবর

Design & Developed By VIRTUAL SOFTBOOK Premium Web & Software Solutions