Header Border

ঢাকা, সোমবার, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৬.৯৬°সে

ঝিনাইদহে এক ঘন্টার জন্য অতিরিক্ত জেলা প্রশাসকের দায়িত্বে নবম শ্রেণির ছাত্রী অরিন

ঝিনাইদহে এক ঘণ্টার জন্য অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) হিসেবে ‘প্রতীকী দায়িত্ব’ পালন করেছেন মাহিয়া তামিম অরিন নামের এক স্কুল ছাত্রী। তিনি সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের নবম শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্রী ও ন্যাশনাল চিলড্রেনস টাস্কফোর্সের (এনসিটিএফ) শিশু সাংবাদিক।

সোমবার (১১ অক্টোবর) দুপুর ১২ টার দিকে অতিরিক্ত জেলা প্রশাসক সেলিম রেজার কাছ থেকে ‘প্রতীকী দায়িত্ব’ গ্রহণ করেন মাহিয়া তামিম অরিন। বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে এনসিটিএফ ঝিনাইদহের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ে ‘গার্লস টেকওভার’ ক্যাম্পেইনে কার্যক্রমটি অনুষ্ঠিত হয় স্কুল ছাত্রী মাহিয়া তামিম অরিন তার এক ঘণ্টা দায়িত্ব পালনকালে ওডিসি কার্যালয়ে অবস্থান করেন এবং অফিসের বিভিন্ন কার্যক্রম পর্যবেক্ষণ করেন। ঝিনাইদহের এডিসি সেলিম রেজা এসময় প্রতীকী এডিসি মাহিয়া তামিম অরিনকে তার পদের কী কী দায়িত্ব সে সম্পর্কে ধারণা দেন। এছাড়া কীভাবে একটি অফিসের বিভিন্ন দায়িত্ব পালন করতে হয় সে বিষয়ে পরামর্শ দেন তিনি।

এডিসি সেলিম রেজা বলেন, আজকের শিশুরাই আগামীর ভবিষ্যৎ। যদি তাদের পর্যাপ্ত সুযোগ করে দেওয়া যায় তবেই একটি সমৃদ্ধ দেশ গঠন করা সম্ভব। এ শিশুরাই সমাজের বিভিন্ন বড় জায়গায় আসবে, সমাজকে নেতৃত্ব দেবে। এনসিটিএফ ঝিনাইদহের ডিস্ট্রিক ভলেন্টিয়ার তামান্না-ই-জাহান প্রেমা ও আজমির রহমান তরুর সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিশু বিষয়ক কর্মকর্তা আয়ুব হোসেন রানা, ঝিনাইদহ কালচারাল অফিসার সহ এনসিটিএফ এর সকল সদস্য বৃন্দ।

Print Friendly, PDF & Email

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হারিয়েছে
ফিলিস্তিনের ওপর ইসরায়েলের হামলার প্রতিবাদে শৈলকুপায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ
ঝিনাইদহে সনাতন ধর্মাবলম্বীদের মাঝে উপহার প্রদান
ঝিনাইদহে শিক্ষা প্রতিষ্ঠানের নতুন ভবনের উদ্বোধন
ঝিনাইদহে কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ
না ফেরার দেশে মুক্তিযুদ্ধে রেডিও ট্রান্সমিটার তৈরীর কারিগর

আরও খবর

Design & Developed By VIRTUAL SOFTBOOK Premium Web & Software Solutions