Header Border

ঢাকা, সোমবার, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৬.৯৬°সে

শেখপাড়া ও মদনডাঙ্গা বাজারের বর্জ্য ফেলা হয় রাস্তার পাশে দুর্গন্ধে অতিষ্ঠ কলেজের শিক্ষার্থীরা

দীর্ঘদিন ধরে ঝিনাইদহের শৈলকুপার শেখপাড়া দুঃখী মাহমুদ কলেজ ঘেঁষে কুষ্টিয়া-খুলনা মহাসড়কের উভয় পাশে ফেলা হচ্ছে ময়লা-আবর্জনা। গরু ও পল্টিমুরগিসহ বিভিন্ন পশুর রক্ত, আবর্জনার স্তুূপের দুর্গন্ধে শেখপাড়া দুঃখী মাহমুদ কলেজের শিক্ষার্থীদের পথ চলা মুশকিল হয়ে যাচ্ছে। প্রতিনিয়ত ময়লা-আবর্জনা ফেলে পরিবেশ দূষণ করে আসছে শেখপাড়া-মদনডাঙ্গার বাজারে পরিচ্ছন্নকর্মীরা। উভয় বাজারে নিজস্ব ডাম্পিং বা উচ্ছিষ্ট ফেলার জায়গা না থাকায় পরিচ্ছন্ন কর্মীরা ময়লা-আবর্জনা সড়কের দুই পাশে ফেলে দিচ্ছে। এতে দুর্গন্ধে এলাকায় বসবাস ও চলাচল কষ্টসাধ্য হয়ে পড়ছে।
সরেজমিনে দেখা যায়, পূর্বদিকে শেখপাড়া বাজার আর পশ্চিমে দুঃখী মাহমুদ কলেজ। মাঝখানে কুষ্টিয়া ঝিনাইদহ মহাসড়ক। দুই বাজারের বিভিন্ন দোকানের, হোটেল-রেস্তোরাঁ ও ব্যবসা প্রতিষ্ঠানের বর্জ্য সড়কের পাশে ফেলা হচ্ছে। ফলে দুর্গন্ধ ছড়িয়ে পড়ছে পার্শ্ববর্তী দুঃখি মাহমুদ কলেজের ক্লাস রুমে। এই বিষয়ে কলেজটির অধ্যক্ষ আসাদুর রহমান শাহিন বলেন, উপজেলার এই বিদ্যাপিঠের পাশে শেখপাড়া ও মদনডাঙ্গা এলাকার বিভিন্ন বর্জ্য ফেলা হচ্ছে। ক্লাস চলাকালে দুগর্ন্ধে ছাত্ররা ক্লাস করতে পারে না। আমরা বার বার উপর মহলে জানিয়ে সুফল পায়নি। ময়লাগুলো যদি কলেজ থেকে কিছুটা দুরে ফেলতো তাহলে ভালো হতো।
শেখপাড়া বাজারের পরিস্কার কর্মীরা (হরিজন) জানান, বাজার কমিটি কোন নিদিষ্ট স্থান ঠিক না করে দেওয়ায় আমরা ময়লা আবর্জনা রাস্তার পাশে ফেলে আসি। ময়লা ফেলার স্থান ঠিক করে দিলে আমরা সঠিক স্থানে ফেলতে পারতাম।
Print Friendly, PDF & Email

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হারিয়েছে
ফিলিস্তিনের ওপর ইসরায়েলের হামলার প্রতিবাদে শৈলকুপায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ
ঝিনাইদহে সনাতন ধর্মাবলম্বীদের মাঝে উপহার প্রদান
ঝিনাইদহে শিক্ষা প্রতিষ্ঠানের নতুন ভবনের উদ্বোধন
ঝিনাইদহে কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ
না ফেরার দেশে মুক্তিযুদ্ধে রেডিও ট্রান্সমিটার তৈরীর কারিগর

আরও খবর

Design & Developed By VIRTUAL SOFTBOOK Premium Web & Software Solutions