Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৬.৯৬°সে

ঝিনাইদহে ৩ দিন ব্যাপী নাট্য উৎসব চলছে

বিহঙ্গ নাট্য উৎসবের ছবি

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে ঝিনাইদহে শুরু হয়েছে ৩ দিন ব্যাপী বিহঙ্গ নাট্য উৎসব। বিহঙ্গ ঝিনাইদহ’র আয়োজনে রোববার বিকেলে এ উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমী চত্বর থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সভাপতি মন্ডলির সদস্য নাট্যজন অনন্ত হিরা। উৎসব উদ্বোধন করেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের সভাপতি মন্ডলির সদস্য নাজিম উদ্দিন জুলিয়াস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের দপ্তর সম্পাদক খোরশেদুল আলম ও খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শরীফ খান। সভাপতিত্ব বিহঙ্গের সহ সভাপতি ইসাহাক আলী
আয়োজক বিহঙ্গের সাধারণ সম্পাদক শাহীনুর আলম লিটন জানান, প্রথম দিনে ঢাকার শব্দ নাট্য চর্চা কেন্দ্রের পরিবেশনায় পরিবেশিত হয় নাটক তৃতীয় একজন। সমীর দাশ গুপ্ত’র রচনায় অনন্ত হিরা’র নির্দেশনায় পরিবেশিত এই নাটকে ফুটিয়ে তোলা হয় বর্তমান সময়ের পুরুষতান্ত্রিক সমাজ ব্যবস্থায় নারীর অধিকার খর্বের নানা বিষয়। দেখানো হয় একাকী, নিঃসঙ্গ এক নারীর চার দেয়ালে বন্ধি জীবন। একাকিত্বের মাঝে তৃতীয় একজনের উপস্থিতি ও তা নিয়ে দ্বন্দ্ব-সংঘাত, কলহ। ৩ দিন ব্যাপী এই নাট্য উৎসবে নাটক পরিবেশন করবে ঝিনাইদহ, মাগুরা, ঢাকার বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন।

Print Friendly, PDF & Email

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সুন্দরবনে মিললো প্রাচীন ইতিহাসের নিদর্শন
ফরিদপুরে শত কোটি টাকার বিরল প্রজাতির তক্ষক উদ্ধার

আরও খবর

Design & Developed By VIRTUAL SOFTBOOK Premium Web & Software Solutions