Header Border

ঢাকা, সোমবার, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৬.৯৬°সে

বগুড়ার ২ আসনেই হিরো আলমের মনোনয়ন বাতিল

বগুড়ার দুটি আসন থেকে উপ-নির্বাচনের জন্য স্বতন্ত্র প্রার্থী হিরো আলমের দাখিল করা মনোনয়নপত্র বাতিল বলে ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা।

কন্টেট ক্রিয়েটর ও সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচিত আশরাফুল আলম ওরফে হিরো আলম বগুড়া-৬ (সদর) এবং বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসন থেকে মনোনয়নপত্র দাখিল করেছিলেন।

রোববার প্রার্থী ও তাদের প্রতিনিধিদের উপস্থিতিতে মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে হিরো আলমের দুটি মনোনয়নপত্রই বাতিল বলে ঘোষণা করেন উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম।

রিটার্নিং কর্মকর্তা বলেন, “মোট ভোটারের এক শতাংশ সমর্থকের তালিকা মনোনয়নপত্র দাখিলের সময় দিতে হয়। সেখানে হিরো আলমের সমর্থকের স্বাক্ষরে কিছু গড়মিল পাওয়া গেছে। ফলে নির্বাচন বিধি অনুযায়ী, উনার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।“

প্রার্থী চাইলে তিন দিনের মধ্যে নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন বলে জানান রিটার্নিং কর্মকর্তা।

২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য বগুড়া-৪ আসন থেকে জাতীয় পার্টির মনোনয়ন চেয়েছিলেন হিরো আলম। কিন্তু জাতীয় পার্টি তাকে মনোনয়ন দেয়নি। তবে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন কর্মকর্তার কাছে মনোনয়ন দাখিল করেও দুই দফায় যাচাই-বাছাই করার পর তার সেই মনোনয়ন বাতিল করা হয়।

পরবর্তী সময়ে হাইকোর্টে গিয়ে প্রার্থিতা ফিরে পান তিনি। তবে প্রার্থিতা ফিরে পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে হেরে যান হিরো আলম।

সম্প্রতি বিএনপির সংসদ সদস্য পদত্যাগের পর নতুন করে বগুড়ার দুটি আসনে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

‘ভোটারদের চাওয়ার মুখে’ এবার বগুড়া-৬ এবং বগুড়া-৪ আসন থেকে উপ-নির্বাচনের সিদ্ধান্ত নেন হিরো আলম।

সকালে এ দুই আসনের উপ-নির্বাচনের মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে হিরো আলম রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত ছিলেন।

মনোনয়নপত্র বাতিলের পর এক প্রতিক্রিয়ায় তিনি সাংবাদিকদের বলেন, “বিগত নির্বাচনেও একই ভুলে মনোনয়নপত্র বাতিল করা হয়েছিল। উচ্চ আদালতে আপিল করে আবার নির্বাচন করার সুযোগ পাই। গতবারের ভুল থেকে শিক্ষা নিয়েছি। এবার সেই ভুল হওয়ার কথা না।”

হিরো আলম বলেন, “কোন কোন ভোটার খুঁজে পায়নি জানালে তাদের আমি হাজির করাতাম। কিন্তু তাও জানালেন না। মনোনয়নপত্র বাতিলের কপি বিকাল ৪টার পর হাতে পেলে রাতেই ঢাকায় যাব এবং সোমবার নির্বাচন কমিশনে আপিল করবো। না হলে আবারও হাই কোর্টে যাব।“

“আমার মনে হয়, দুটি আসনে মনোনয়নপত্র বাতিল করার মধ্যে কোনো ষড়যন্ত্র থাকতে পারে। কারণ আমার একার নয়, আরও অনেকে মনোনয়নপত্র একই কারণে বাতিল করা হয়েছে।”

আপিল শেষে নির্বাচনে নামলে প্রচারে যথেষ্ট সময়ে পাবেন কি না জানতে চাইলে হিরো আলম বলেন, “এখন অনলাইনের যুগ। ফেইসবুক, ইউটিউব আছে। তাই সময় কম পেলেও প্রচারে কোনো সমস্যা হবে না। আপিলে বিজয়ী হলে দুটি আসনেই নির্বাচন করবো। “

এদিকে বগুড়া জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সাইফুল ইসলাম জানান, বগুড়ার দুটি আসনের উপ-নির্বাচনে মনোনয়ন যাচাই-বাছাইয়ে মোট ২২ জনের মধ্যে ১১ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। এর মধ্যে বগুড়া-৪ আসনের পাঁচজন এবং বগুড়া-৬ আসনের ছয়জন প্রার্থী রয়েছেন।

চার বছর পর গত ১০ ডিসেম্বর সরকারবিরোধী আন্দোলনের মধ্যে সংসদ থেকে বেরিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি; যার অংশ হিসেবে বগুড়া-৪ এবং বগুড়া-৬ আসনের সংসদ সদস্যসহ ছয়জন পদত্যাগ করেন। এর মধ্যে একজন সংরক্ষিত মহিলা সদস্য।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, পাঁচটি সংসদীয় আসনে উপ-নির্বাচনের ভোট হবে আগামী ১ ফেব্রুয়ারি।

বগুড়ার কেবল অপারেটর আশরাফুল আলম নিজের মতো করে গান গেয়ে ও মিউজিক ভিডিও তৈরি করে সোশাল মিডিয়ায় তুলে দেশ এবং দেশের বাইরেও এখন পরিচিত।

তিনি রবীন্দ্র সংগীত গেয়ে সমালোচনার মুখে পড়েন। তারপর পুলিশ তাকে ডেকে নিয়ে সতর্ক করে। তা নিয়েও সোশাল মিডিয়ায় সমালোচনায় সমালোচনার ঝড় বয়ে যায়।

Print Friendly, PDF & Email

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

কালীগঞ্জের সেন পাড়ায় চাঁদাবাজদের কবলে পরিবেশ বান্ধব গ্রীন প্রজেক্ট
জনগনের ভোটে নির্বাচিত এমপি আক্তারুজ্জামানকে কালীগঞ্জ পৌরসভার পক্ষে গনসংবধর্না
মাগুরায় জাতীয় নিরাপদ খাদ্য দিবস ২০২৪ উদযাপন উপলক্ষে আলোচনা সভা
যশোরে চার কিশোর অপহরণ, নিরুপায় মায়ের থানায় অভিযোগ
ঝিনাইদহে ভর্তুকি মুল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু
ঝিনাইদহে নিতাই ঘোষের উপর সন্ত্রাসী হামলা, গ্রেফতারের দাবীতে মানববন্ধন

আরও খবর

Design & Developed By VIRTUAL SOFTBOOK Premium Web & Software Solutions