Header Border

ঢাকা, সোমবার, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৬.৯৬°সে

গাজীপুরের টেলিভিশন সাংবাদিক ক্লাবের উদ্যোগে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে

পেশাগত দায়িত্ব পালনকালে পাঁচ সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে হামলাকারীদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিতে গাজীপুর ডিসি অফিসের সামনে এ মানববন্ধন এর অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (০৫ মার্চ) সকাল ১১টায় গাজীপুর ডিসি অফিসের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনে সভাপতিত্ব করেন সিনিয়র সাংবাদিক আব্দুর রহমান, বাংলাদেশ টেলিভিশন ও দেশ রুপান্তর গাজীপুর জেলা প্রতিনিধি,

মোঃ নজরুল ইসলাম এর সঞ্চালনায় ডিসি অফিসের সামনে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

এসময় মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে এস পি অফিসের সামনে শেষ হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন,গাজীপুর জেলা সাংবাদিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক মুসা খাঁন রানা, মোহনা টেলিভিশনের জেলা প্রতিনিধি আতিকুর রহমান, গাজীপুর জেলা প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, দৈনিক ইওেফাক পত্রিকার গাজীপুর জেলা প্রতিনিধি মোঃ মজিবুর রহমান, গাজীপুর সদর উপজেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক মোঃ জসিম উদ্দিন, দি ডেইলি স্টার পত্রিকার জেলা প্রতিনিধি প্রতাপ গোপ, যায় য়ায় দিন পত্রিকার জেলা প্রতিনিধি রায়হান,গ্লোবাল টিভির কালিয়াকৈর প্রতিনিধি সেলিম রানা,মাই টিভির জেলা প্রতিনিধি আতিকুর রহমান(আতিক), ৭১ টেলিভিশনের গাজীপুর জেলা প্রতিনিধি মোঃ ইকবাল হোসেন,ইফতেকার হোসেন,যুগান্তর পত্রিকার কাপাসিয়া উপজেলা প্রতিনিধি,মোঃ খোরশেদ আলম,পলাশ মল্লিক,রেজাউল বারী,গাজীপুর জেলা ঐক্য পরিষদ এর কার্য নির্বাহী সদস্য মোঃ মুক্তাদির হোসেন, চ্যনেল২৪ এর জেলা প্রতিনিধি,রফিকুল ইসলাম,প্রমুখ।

জানা যায়,গাজীপুরের সদর উপজেলা নির্বাহী অফিসার একটি বিরোধপূর্ণ মাছের প্রজেক্ট ও বাঁধ পরিদর্শনে সাংবাদিকদের নিয়ে যাওয়ার পর বাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিবের নেতৃত্বে সন্ত্রাসীরা সাংবাদিকদের উপর হামলা চালান। এসময় একাত্তর টিভি ও দৈনিক মানবজমিন পত্রিকার গাজীপুরের স্টাফ রিপোর্টার ইকবাল আহমদ সরকার, আর টিভির গাজীপুরের স্টাফ রিপোর্টার আজহারুল হক ও মানবকণ্ঠ পত্রিকার গাজীপুর প্রতিনিধি শামসুল হক ভুঁইয়া,নুরুসহ কয়েকজন গুরুতর আহত হয়েছেন।

মানববন্ধনে সাংবাদিক নেতৃবৃন্দরা বলেন, সাংবাদিকদের উপরে হামলা হয় কিন্তু বিচার হয় না। যে কারনে মাদক ও চোরা কারবারী মাদকব্যবসায়ীরা সাংবাদিকদের গায়ে হাত দেওয়ার সাহস পাচ্ছে। এ ধরনের সাহস দেখাতে না পারে। স্বার্থন্বেষীরা সুযোগ পাচ্ছে সুযোগ নিচ্ছে। এই মুহুর্তে গাজীপুরে সাংবাদিকদের সকলের ঐক্যবদ্ধ কাজ করা জরুরী,যারা ব্যক্তি স্বার্থে সাংবাদিকদের মধ্যে ঐক্য নষ্ট করছেন তারা নিজেদের মধ্যকার ভেদাভেদ ভুলে সাংবাদিকদের স্বার্থে ঐক্যবদ্ধ হোন।

০৫ জন সাংবাদিকের উপর হামলাকারীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা না হলে কঠোর কর্মসূচি দেওয়ার ঘোষনা দিয়ে অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার পূর্বক দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানান।

Print Friendly, PDF & Email

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

কালীগঞ্জের সেন পাড়ায় চাঁদাবাজদের কবলে পরিবেশ বান্ধব গ্রীন প্রজেক্ট
জনগনের ভোটে নির্বাচিত এমপি আক্তারুজ্জামানকে কালীগঞ্জ পৌরসভার পক্ষে গনসংবধর্না
মাগুরায় জাতীয় নিরাপদ খাদ্য দিবস ২০২৪ উদযাপন উপলক্ষে আলোচনা সভা
যশোরে চার কিশোর অপহরণ, নিরুপায় মায়ের থানায় অভিযোগ
ঝিনাইদহে ভর্তুকি মুল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু
ঝিনাইদহে নিতাই ঘোষের উপর সন্ত্রাসী হামলা, গ্রেফতারের দাবীতে মানববন্ধন

আরও খবর

Design & Developed By VIRTUAL SOFTBOOK Premium Web & Software Solutions