Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৬.৯৬°সে

মুক্তিযোদ্ধাদের যুদ্ধকালীন স্মৃতি ‘বীরগাথা’ এর মোড়ক উন্মোচন

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাসনামল সম্পর্কে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গকে অবহিত করণের লক্ষ্যে শিক্ষা প্রতিষ্ঠানের মাঝে বই বিতরণ এবং স্বাধীনতার ৫২ বছর পূর্তি উপলক্ষ্যে ৫২ জন বীর মুক্তিযোদ্ধার যুদ্ধকালীন স্মৃতি সংক্রান্ত ‘বীরগাথা’ এর মোড়ক উন্মোচন অনুষ্ঠান আজ সোমবার (১১ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, খুলনা বিভাগের মান্যবর বিভাগীয় কমিশনার মোঃ হেলাল মাহমুদ শরীফ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঝিনাইদহের পুলিশ সুপার মোঃ আজিম-উল-আহসান। আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ঝিনাইদহ জেলা শাখার সাবেক জেলা ইউনিট কমান্ডার বীর মুক্তিযাদ্ধা মোঃ মকবুল হোসেন। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, ঝিনাইদহের জেলা প্রশাসক এস,এম রফিকুল ইসলাম।

প্রধান অতিথি তার বক্তব্য শুরুতে শ্রদ্ধাভরে স্মরণ করেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, বাংলা রাখাল রাজা, স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। তিনি স্মরণ করেন ১৯৭৫সালে ১৫ আগস্ট এর কাল রাতে ঘাতকের বুলেটে নির্মমভাবে শহীদ বঙ্গবন্ধু পরিবারের সকল সদস্যকে, তিনি শ্রদ্ধেভরে স্মরণ করেন, যারা লাল সবুজের পতাকা ছিনিয়ে আনতে বুকের রক্ত ঢেলে দিতে হয়েছে সেই সকল মুক্তিকামী সকল শহীদদের প্রতি।

তিনি বলেন, বঙ্গবন্ধু লালিত স্বপ্ন ছিল সোনার বাংলা গড়ার তারই ধারক এবং বাহক হিসেবে বঙ্গবন্ধুর কন্যা আজকের সফল প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা যে উন্নয়নের রোল মডেল বাংলাদেশের মুক্তিকামী মানুষের জন্য তার যে নিরলস প্রচেষ্টার মাধ্যমে বাংলাদেশ আজ সুখী সমৃদ্ধি একটি রাষ্ট্র হিসেবে বিশ্বের দরবারে প্রতিষ্ঠা লাভ করেছে। বর্তমান বিশ্ব তথ্যপ্রযুক্তির বিশ্ব সেই ধারাবাহিকতায় উন্নত বিশ্বের সাথে প্রযুক্তি নির্ভর আজ বাংলাদেশ। বাংলাদেশ এখন একটি উন্নয়নশীল রাষ্ট্র এটি সম্ভব হয়েছে একমাত্র দেশরত্ন শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বের মাধ্যমে। আগামী প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে এবং দেশ ও জাতির কল্যাণে সবাইকে ঐক্যবদ্ধ হবে কাজ করতে হবে তাহলে বাংলাদেশ হবে একটি সুখী সমৃদ্ধশীল উন্নত রাষ্ট্র।

Print Friendly, PDF & Email

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হারিয়েছে
ফিলিস্তিনের ওপর ইসরায়েলের হামলার প্রতিবাদে শৈলকুপায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ
ঝিনাইদহে সনাতন ধর্মাবলম্বীদের মাঝে উপহার প্রদান
ঝিনাইদহে শিক্ষা প্রতিষ্ঠানের নতুন ভবনের উদ্বোধন
ঝিনাইদহে কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ
না ফেরার দেশে মুক্তিযুদ্ধে রেডিও ট্রান্সমিটার তৈরীর কারিগর

আরও খবর

Design & Developed By VIRTUAL SOFTBOOK Premium Web & Software Solutions