1. admin@durantoprokash.com : admin :
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৭:২২ পূর্বাহ্ন
শিরোনামঃ
শৈলকুপায় একা মাদ্রাসা অধ্যক্ষের বিরুদ্ধে আদালতে মামলা সভাপতি ও ক্যাশিয়ারের বিরুদ্ধে বেতন ভাতা আটকে রাখার অভিযোগ সাংবাদিক রঘুনাথ খাঁর মুক্তির দাবিতে ঝিনাইদহে মানববন্ধন আর্জেন্টিনাকে উড়িয়ে টানা দ্বিতীয় জয় ব্রাজিলের কালীগঞ্জে ভিডব্লিউবি কার্ড বিতরণ ও প্রায় ১৯ কোটি টাকার রাস্তার মেরামত কাজের উদ্বোধন হিরো আলমের প্রতীক ‘একতারা’ প্রধানমন্ত্রীর অনুমোদন আর হবে না জেএসসি-জেডিসি পরীক্ষা ট্রাকের ধাক্কায় ভাঙলো ওয়াজ মাহফিলের গেট কুপিয়ে জখম করা হলো কলেজ ছাত্রকে গাজীপুরের কালীগঞ্জে ঐতিহ্যবাহী জামাই মেলায় মানুষের ঢল ভেজাল বীজে ক্ষতিগ্রস্ত শৈলকুপার পেঁয়াজ চাষিদের বিক্ষোভ

সাম্প্রদায়িক শক্তির সন্ত্রাস ও নৈরাজ্যের বিরুদ্ধে ঝিনাইদহে বাংলাদেশ গ্রাম থিয়েটারের মানববন্ধন

মোঃ রবিউল ইসলাম, নিজস্ব প্রতিবেদক :
  • Update Time : বুধবার, ২০ অক্টোবর, ২০২১
  • ১৮৮ Time View

গত ১৪ই অক্টোবর বৃহস্পতিবার সনাতন ধর্মাবলম্বীর শারদীয় দূর্গাপূজা উৎসবে কুমিল্লার শহরের নানুনীরদীঘি এলাকায় পূজা মন্ডপে দেবতার পায়ের উপর পবিত্র আল-কোরআন রাখাকে কেন্দ্র করে দেশব্যাপী এক অরাজকতা সৃষ্টি হয়েছে। শুরু হয়েছে ঘরবাড়ি ভাংচুর, অগ্নিকান্ড, মন্দির ভাংচুর।
বুধবার (২০ অক্টোবর) সকাল ১১ টায় ঝিনাইদহ শহরের পোস্ট অফিস মোড়ে “জেগে ওঠো প্রতিরোধ করো, সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে রুখে দাড়াও” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ গ্রাম থিয়েটার, মাইকেল মধুসূদন দত্ত অঞ্চলের আয়োজনে সাম্প্রদায়িক শক্তির সন্ত্রাস ও নৈরাজ্যের বিরুদ্ধ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এসময় সাম্প্রদায়িক শক্তির নৈরাজ্যের বিরুদ্ধে একমত পোষণ করে ব্যানার নিয়ে ঝিনাইদহের বিভিন্ন সংগঠন ও নেতৃবৃন্দ মানববন্ধনে অংশগ্রহণ করেন। এছাড়াও গ্রামগঞ্জ থেকে আসা নানা শ্রেণীর পেশার মানুষ সমহত পোষণ করে সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে প্রতিবাদ জানান।

বাংলাদেশ গ্রাম থিয়েটার’র খুলনা বিভাগীয় সমন্বকারী একরামুল হক লিকুর সঞ্চালনায় উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন ঝিনাইদহ জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা শিল্পকলা একাডেমীর নির্বাহী সদস্য অশোক ধর, ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম রায়হান, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, ঝিনাইদহ জেলা শাখার সহসভাপতি এ্যাড. কানন কুমার দাস, ঝিনাইদহ মানবাধিকার ফোরামের সভাপতি অধ্যক্ষ আমিনুর রহমান টুকু, ঝিনাইদহ ঘাতক দালাল নির্মুল কমিটির সভাপতি এ্যাড. খন্দকার লিয়াকত হোসেন, সম্প্রীতি বাংলাদেশের, ঝিনাইদহ শাখার সভাপতি এম. সাইফুল মা’বুদ, ঝিনাইদহ জেলা রিপোর্টারস ইউনিটির সাধারণ সম্পাদক সাইদুর রহমান সন্টু, ঝিনাইদহ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক কাজী সাব্বিরুল ইসলাম (সাব্বির), পিএফজি’র সমন্বয়কারী শরীফ মাহমুদ হাসান ও ভাষা সৈনিক নন্দ দুলাল সাহা। মানববন্ধনে নৈরাজ্য ও সহিংসতাবিরোধী বিষয়ে ধর্মীয় দিক তুলে ধরেন ঝিনাইদহ কালেক্টরেট মসজিদের সহকারী ইমাম মোঃ বশির উল্লাহ, হামদহ কালীতলা মন্দির কমিটির সহসভাপতি প্রবীর কুৃমার রায়, ঝিনাইদহ গীর্জা পাল তাপস দাস।


এসময় মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান তহুরা খাতুন, ঝিনেদা থিয়েটারের সাধারন সম্পাদক শামীম আহমেদ, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক রাজু আহমেদ মিজান, উদিচী ঝিনাইদহের যুগ্ম সম্পাদক জুলফিকার পলাশ, ঝিনাইদহ জেলা রিপোর্টাস ইউনিটির সাবেক সাধারন সম্পাদক মোঃ পল্লব মিয়া, উইমেন্স এইডের সাধারন সম্পাদিকা মালেকা খাতুন ও দুরন্ত প্রকাশের সম্পাদক মিরাজ জামান রাজ সহ নানা শ্রেণীপেশার সাধারন মানুষ। মানববন্ধনে উপস্থিত বক্তাগণ সাম্প্রদায়িকতা ও নৈরাজ্যের বিরুদ্ধে জোরালো অবস্থান জানান দেন ও সবাইকে সম্প্রীতিমূূলক সহাবস্থানের জন্য তারা আহবান জানান। সবশেষে ভোর হলো, ঝিনাইদহের সভাপতি পারভেজ ইমাম আজাদের সমাপনি বক্তব্যের মধ্যদিয়ে মানবন্ধনের সমাপ্তি ঘোষণা কর হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© দুরন্ত প্রকাশ কর্তৃক সর্বস্বত্ত্ব সংরক্ষিত ২০২০ ©
Theme Customized BY WooHostBD