1. admin@durantoprokash.com : admin :
বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৩, ১০:৫৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
ঝিনাইদহে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত হীরক রাজার মতো আপনাদেরও শেষ পরিণতি হবে: মির্জা আব্বাস ঝিনাইদহে প্রয়াত যুবদল নেতা নুরুল হক মুকুলের স্মরণসভা ও দোয়া মাহফিল ঝিনাইদহে বিএনপির সমাবেশ অনুষ্ঠিত আমাদের সমাজের শিশু ও শিশুর শিক্ষা ঝিনাইদহে সাংবাদিক সাদ্দাম হোসেনের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন চোরের উৎপাত থেকে বাঁচতে ব্যবসায়ী ও গ্রামবাসীর মানববন্ধন ঝিনাইদহ জেলা পরিষদ চেয়ারম্যান এর বিরুদ্ধে দুর্নীতি, আর্থিক অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ ঝিনাইদহে বিএনপি-জামায়াতের নৈরাজ্যের বিরুদ্ধে আ.লীগের বিক্ষোভ ঝিনাইদহে বেড়েই চলেছে সাপে কাটা রোগী: অ্যান্টিভেনম সংকট!

ব্যাখ্যার অভাবে ঘোষণা হয়নি ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তি

ক্রীড়া ডেস্ক:
  • Update Time : মঙ্গলবার, ১৫ জুন, ২০২১
  • ২৯৫ Time View

সবকিছু চূড়ান্ত, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কেন্দ্রীয় চুক্তিতে কারা থাকবেন আর কারা থাকবেন না সেটিও নির্ধারণ হয়ে গেছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি আভাস দিলেন, এবারের চুক্তিতে ২-৩টি নতুন মুখ দেখা যেতে পারে। বাদ পড়তে পারেন বর্তমানে থাকা কেউ কেউ। তবে নতুনদের রাখার কারণ আর পুরনোদের জায়গা হারানোর কারণ এখনো নির্দিষ্টভাবে জানেননি তিনি।

নাজমুল হাসান পাপন আজ (মঙ্গলবার) বিসিবির দশম বোর্ড সভা শেষে জানালেন, কেন্দ্রীয় চুক্তির ক্রিকেটারদের রাখা বা না রাখার বিষয়ে এখনো পরিষ্কার ব্যাখ্যা পাননি। এই ব্যাখ্যা পেলে জানিয়ে দেওয়া হবে এবছরের চুক্তিতে থাকা ক্রিকেটারদের নাম।

পাপন বলেন, ‘দুই দিনের মধ্যে আপনারা পেয়ে যাবেন, আশা করি আগামীকাল বা পরশুর মধ্যেই আপনারা জানবেন। ১৮ বা ২০ জনের হতে পারে। দুই একজন নতুন আছে। এখানে কিছু প্রশ্নও আছে। আরেকটু স্বচ্ছতার জন্য যেটা আমরা বলেছি, যে চুক্তিতে ঢুকছে আর যে বের হচ্ছে ওখানে তো সমস্যা নাই। কিন্তু কেউ হঠাৎ করে ঢুকলে কেন ঢুকছে তারও একটা ব্যাখ্যা দরকার। আর যে বাদ পড়ছে সেও কেন বাদ পড়ছে তার ব্যাখ্যা দরকার।’

সঙ্গে যোগ করেন তিনি, ‘আজকের সভায় সবই ছিল খালি ব্যাখ্যা ছিল না। আমরা বলছি যেহেতু বোর্ডই এটা দিয়েছে আমাদের কোন সন্দেহ নেই যে এটা ঠিক আছে। আমরা চাই একটা ব্যাখ্যা দিয়ে এটা তৈরি করে বিতরণ করা হোক। তবে সমস্ত চূড়ান্ত সিদ্ধান্তে সম্মতি আছে আমাদের। এটা ছেড়ে দিয়েছি ক্রিকেট পরিচালনা বিভাগে। কাল বা পরশুর মধ্যেই আপনারা পেয়ে যাবার কথা।’

অলরাউন্ডার সাকিব আল হাসান শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ না খেলে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ খেলতে যাওয়ার পর ক্রিকেটারদের পছন্দ অনুসারে ফরম্যাটে চুক্তিবদ্ধ করার পরিকল্পনা করে বিসিবি। তবে কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশের সময় ঘনিয়ে আসলেও ক্রিকেটারদের পছন্দ ভিত্তিক তালিকা তৈরি হচ্ছে কি না তা নিয়ে সংশয় তৈরি হয়। বিশেষ করে সাকিব নিজে কোন ফরম্যাটের জন্য চুক্তিবদ্ধ হবেন সেটিও ছিল আলোচনার বিষয়।

তবে পাপন জানালেন, সাকিবের ব্যাপারটি এখনো চূড়ান্ত নয়। তাকে চুক্তিতে ফেরানো হলেও সব ফরম্যাটের চুক্তিতে থাকবেন কি না সেটি নিয়েও আলোচনা বাকি।

পাপন বলেন, ‘সাকিবের ব্যাপারটা (কোন ফরম্যাটে) এখনও ফাইনাল হয়নি। তাদের (খেলোয়াড়দের) সঙ্গে কথা বলা হয়নি, কে কোন ফরম্যাটে আগ্রহী। কে কোন ফরম্যাটে খেলতে চায় এটা বাকি ছিল বলেই আমরা চূড়ান্ত করতে পারিনি। আমাদের ফরম্যাটও করা হয়েছে কিন্তু তাদের কাছ থেকে তো জানতে  হবে। কেউ যদি টি-টোয়েন্টি খেলতে না চায়, টেস্ট খেলতে না চায়, আমার ধারণা খেলবে কিন্তু তাও তো তো জানতে হবে। তাই তাদের সঙ্গে আগে কথা বলে দেখতে হবে যা এখনও আমরা পারিনি।’

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© দুরন্ত প্রকাশ কর্তৃক সর্বস্বত্ত্ব সংরক্ষিত ২০২০ ©
Theme Customized BY WooHostBD