Header Border

ঢাকা, শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৭.৯৬°সে

ঝিনাইদহে ফ্যামিলি কার্ডে টিসিবি’র পণ্য নিতে এসে হয়রানির শিকার নিম্ন আয়ের মানুষ

ঝিনাইদহে ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবির পণ্য বিক্রি শুরু হয়েছে। গত রোববার দুপুরে শহরের উজির আলী স্কুল মাঠে ভর্তুকি মুল্যে টিসিবি’র পণ্য বিক্রি কর্মসূচীর উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য আব্দুল হাই। সেসময় জেলা প্রশাসক মনিরা বেগমসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এরই ধারাবাহিকতায় বুধবার সকালে ঝিনাইদহ জেলার সদর উপজেলার ১৬ নং সুরাট ইউনিয়ন পরিষদের ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবির পণ্য বিতরণ করার ঘোষণা দিলে সময় মতো টিসিবি পণ্যের গাড়ি আসেনি ইউনিয়ন পরিষদে। দিনব্যাপী অপেক্ষার পর বিকাল ৪টায় দেখা মিললো টিসিবি পণ্যের গাড়ি।

ফ্যামিলি কার্ডে টিসিবি’র পণ্য ক্রয় করতে গিয়ে ঘুম

ফ্যামিলি কার্ডের ভুক্তভোগী মেহেদী হাসান বলেন আমি ১১টায় এসে বসে আছি, চুটলিয়া থেকে আসা এক ভুক্তভোগী বলেন আমি সকালে এসে বসে আছি এখন দুপুর হয়েগেছে এখনও গাড়ি আসিনি, হামদডাঙ্গা ও কেষ্টপুর, লাউদিয়া সহ অন্যান্ন গ্রাম থেকে আসা ভুক্তভোগীরা বলেন আমরা কেউ ১০টা কেউ ৯ টা দিকে এসেছি, গাড়ি আসতে দেরি হওয়ায় অনেক কার্ডধারী মানুষ বাড়ি চলেগেছে বলে জানান ভুক্তভোগীরা। যথাসময়ে না আসার কারণ জানতে চাইলে ইউনিয়ন পরিষদের সচিব লুৎফা খাতুন বলেন প্রশাসনিক সমস্যার কারনে দেরি হয়েছে, এবং দেরি হওয়ার বিষয়ে অগ্রীম কোন নোটিশ ও পাননি কর্তৃপক্ষ। সারাদেশে ১ কোটি পরিবারকে ভর্তুকি মুল্যে টিসিবি’র পণ্য বিতরণ কর্মসূচীর আওতায় ঝিনাইদহ জেলায় ১ লাখ ২০ হাজার ১’শ ৩৩ টি পরিবারকে দেওয়া হবে টিসিবি’র পণ্য। তার মধ্যে সুরাট ইউনিয়নের ১ হাজর ১’শ ২১ টি পরিবারকে দেওয়া হবে টিসিবি’র পণ্য। এছাড়াও সচিব লুৎফা খাতুন বলেন শিডিউল অনুযায়ী আগামী ২৪ ও ২৭ তারিখে টিসিবি’র পণ্য বিতরণে কথা থাকলেও শিডিউল অনুযায়ী পণ্য বিতরণ করতে পারবে কি না সেটা আমরা বলতে পারছি না।

ফ্যামেলী কার্ডের মাধ্যমে নিম্ন আয়ের মানুষ ১১০ লিটার দরে সয়াবিন, ৫৫ টাকা কেজি দরে চিনি ও ৬৫ টাকা কেজি দরে মসুরের ডাল পাচ্ছেন।

Print Friendly, PDF & Email

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হারিয়েছে
ফিলিস্তিনের ওপর ইসরায়েলের হামলার প্রতিবাদে শৈলকুপায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ
ঝিনাইদহে সনাতন ধর্মাবলম্বীদের মাঝে উপহার প্রদান
ঝিনাইদহে শিক্ষা প্রতিষ্ঠানের নতুন ভবনের উদ্বোধন
ঝিনাইদহে কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ
না ফেরার দেশে মুক্তিযুদ্ধে রেডিও ট্রান্সমিটার তৈরীর কারিগর

আরও খবর

Design & Developed By VIRTUAL SOFTBOOK Premium Web & Software Solutions