Header Border

ঢাকা, মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৪.৯৬°সে
শিরোনাম :
ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে যশোর শহরে শুরু হয়েছে বৃষ্টি নিখোঁজ এমপি আনার হত্যাকান্ডে ধোয়াশা ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার কলকাতায় খুন যশোরের কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা হোসেনউদ্দীন হোসেনের শেষ নিঃশ্বাস ত্যাগ যশেরে শংকরপুরের নুর হোসেন হত্যাকান্ডের ১নং আসামী রনি গ্রেফতার যশোরে জোরপূর্বক বিষপানে গৃহবধূকে হত্যার অভিযোগ কোটচাঁদপুর-ঢাকা সরাসরি রেল যোগাযোগ বহাল রাখার দাবী উপজেলাবাসীর শৈলকুপায় ছাগলে ঘাস খাওয়া কেন্দ্র করে হামলা- আহত ২ ঝিনাইদহে ব্রি ধান-১০০’র শস্য কর্তন ও মাঠ দিবস ঝিনাইদহ পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের ২য় দিনের কর্মবিরতি

ফিলিস্তিনে ইসরায়েলি হামলার প্রতিবাদে ঝিনাইদহে মানববন্ধন

ফিলিস্তিনিদের উপর ইসরায়েলের আগ্রাসন ও বর্বর হামলার প্রতিবাদে ঝিনাইদহে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

আজ ২০ মে বৃহস্পতিবার সকালে ঝিনাইদহে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে বাংলাদেশ গ্রাম থিয়েটার মধুসূদন দত্ত অঞ্চলের আয়োজনে এই মানববন্ধন কর্মসূচী পালিত হয়। উক্ত মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে বাংলাদেশ গ্রাম থিয়েটারের সহযোগী সংগঠন ঝিনেদা থিয়েটার, ভোর হলো ঝিনাইদহ, গাড়াগঞ্জ থিয়েটার ,বিপ্লবী বাঘাযতীন থিয়েটার, বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী ঝিনাইদহ সাংসদ, সেচ্ছাসেবী সংগঠন ‘দুরন্ত’, লালন পরিষদ, বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান বিতর্ক পর্ষদ, নজরুল পরিষদ, চারণ ঝিনাইদহ, বন্ধন শিল্পীগোষ্ঠী,সুর নিকেতন ঝিনাইদহ, হেব্বী গ্রূপ ঝিনাইদহ, সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন অংশগ্রহণ করে।

বিপ্লবী বাঘা যতীন থিয়েটারের সভাপতি শামিম আহমেদ টফির সঞ্চালনায় উক্ত কর্মসূচিতে সভাপতিত্ব করেন, বাংলাদেশ গ্রাম থিয়েটারের খুলনা বিভাগীয় সমন্বয়ক একরামুল হক লিকু। এসময় ফিলিস্তিনে ইসরায়েলি হামলার প্রতিবাদে বক্তব্য রাখেন ভোর হলোর সভাপতি পারভেজ আজাদ ইমাম, উদিচি ঝিনাইদহের সভাপতি শরিফুল ইসলাম, গাড়াগঞ্জ থিয়েটারের সাজ্জাদ হোসেন ও মকলেচুর রহমান মাসুদ টিপু, দুরন্ত’র প্রধান নির্বাহী ইঞ্জিঃ মিরাজ জামান রাজ, হেব্বি গ্রুপ ফাউন্ডেশনের প্রধান নির্বাহী জাহান লিমন ও চারণ ঝিনাইদহের আসাদুল ইসলাম আসাদ। এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের শিল্পী, কবি, সাহিত্যিক ও নাট্য কর্মী বৃন্দ।

এ সময় বক্তারা বলেন, ইসরায়েলি দখলদার বাহিনীর হামলায় ফিলিস্তিনে আজ মানবিক বিপর্যয় নেমে আসছে। তাদের হামলা থেকে গণমাধ্যম, ধর্মীয় উপাসনালয়, নারী , শিশু, বৃদ্ধ কেউই রক্ষা পাচ্ছে না। এটা মানবতার বিরুদ্ধে জঘন্য অপরাধ। স্বাধীন ফিলিস্তিনের ওপর রাসায়নিক গ্যাস নিক্ষেপসহ ইসরায়েল একের পর এক বোমা হামলা চালিয়ে যাচ্ছে। এ অবস্থা থেকে উত্তরণে জাতিসংঘসহ বৈশ্বিক সংস্থাগুলো এবং শক্তিধর দেশগুলো এখনই ইসরায়েলি বর্বরতা ফিলিস্তিনিদের পাশে দাঁড়াতে সব দেশকে এগিয়ে আসার আহ্বান জানান। পাশাপাশি বাংলাদেশ সরকারকেও জোরালো নিন্দা ও প্রতিবাদ জানানোর অনুরোধ জানান।

Print Friendly, PDF & Email

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

হারিয়েছে
ফিলিস্তিনের ওপর ইসরায়েলের হামলার প্রতিবাদে শৈলকুপায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ
ঝিনাইদহে সনাতন ধর্মাবলম্বীদের মাঝে উপহার প্রদান
ঝিনাইদহে শিক্ষা প্রতিষ্ঠানের নতুন ভবনের উদ্বোধন
ঝিনাইদহে কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ
না ফেরার দেশে মুক্তিযুদ্ধে রেডিও ট্রান্সমিটার তৈরীর কারিগর

আরও খবর

Design & Developed By VIRTUAL SOFTBOOK Premium Web & Software Solutions