Header Border

ঢাকা, মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৪.৯৬°সে
শিরোনাম :
ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে যশোর শহরে শুরু হয়েছে বৃষ্টি নিখোঁজ এমপি আনার হত্যাকান্ডে ধোয়াশা ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার কলকাতায় খুন যশোরের কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা হোসেনউদ্দীন হোসেনের শেষ নিঃশ্বাস ত্যাগ যশেরে শংকরপুরের নুর হোসেন হত্যাকান্ডের ১নং আসামী রনি গ্রেফতার যশোরে জোরপূর্বক বিষপানে গৃহবধূকে হত্যার অভিযোগ কোটচাঁদপুর-ঢাকা সরাসরি রেল যোগাযোগ বহাল রাখার দাবী উপজেলাবাসীর শৈলকুপায় ছাগলে ঘাস খাওয়া কেন্দ্র করে হামলা- আহত ২ ঝিনাইদহে ব্রি ধান-১০০’র শস্য কর্তন ও মাঠ দিবস ঝিনাইদহ পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের ২য় দিনের কর্মবিরতি

অবশেষে ছাড়া পাচ্ছে ‘নবাব এলএলবি’

দ্বিতীয়বারে কোনো আপত্তি ছাড়াই সেন্সর পার হলো নবাব এলএলবি। গত মঙ্গলবার বিনা কর্তনে ছবিটি পাশ করে দেন সেন্সর বোর্ডের সদস্যরা। বিষয়টি নিশ্চিত করে সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান জসীম উদ্দিন গতকাল বুধবার প্রথম আলোকে বলেন, ‘আইনসচিব গোলাম সারওয়ারসহ আমরা সেন্সর বোর্ডের সদস্যরা ছবিটি পুনরায় দেখেছি। যেসব সংশোধনী চাওয়া হয়েছিল, সবই ঠিকঠাক করা হয়েছে। এখন আর কোনো সমস্যা নেই। দেখার পর বোর্ড পাশ করে দিয়েছে।’
তিনি জানান, এখনো ছবির পরিচালক ও প্রযোজককে আনুষ্ঠানিকভাবে সেন্সরের ফল জানানো হয়নি। সেন্সর সনদপত্র কবে দেওয়া হবে? জানতে চাইলে এই কর্মকর্তা বলেন, আজ (বুধবার) লেখালেখির কাজ শেষ করে রেজলুশন তৈরি করা হবে। রেজলুশনে স্বাক্ষর হলেই সেন্সর সনদ প্রদান করা হবে।
সেন্সরের বিষয়টি এখনো আনুষ্ঠানিকভাবে জানেন না ছবির পরিচালক অনন্য মামুন। তিনি বলেন, ‘সেন্সর বোর্ড থেকে মঙ্গলবার সন্ধ্যায় আমাকে ফোন করা হয়েছিল। দেখা করতে বলেছে। এতটুকুই। তবে বাইরে বাইরে শুনেছি, ছবিটি সেন্সরে পাশ হয়েছে। খবরটি আমার জন্য আশাব্যঞ্জক। এখন ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি দিতে পারব। আমি খুশি। এটি নিয়ে অনেক যুদ্ধ করতে হয়েছে।
‘ছবিটি কবে নাগাদ মুক্তি পাবে? পরিচালক বলেন, ‘এখন করোনার মধ্যে মফস্বলের অনেক সিনেমা হলই বন্ধ আছে। সারা দেশে সব হল খুলে গেলেই মুক্তি দেব।’ নবাব এলএলবিতে অভিনয় করেছেন শাকিব খান, শহীদুজ্জামান সেলিম, অর্চিতা স্পর্শিয়া, মাহিয়া মাহি, রাশেদ মামুন অপু, সুমন আনোয়ার, শাহেদ আলী, শাহীন মৃধা প্রমুখ।
গত বছরের ১৬ ডিসেম্বর ওটিটি প্ল্যাটফর্মে প্রকাশিত হওয়ার পর সংলাপে পুলিশকে হেয় করার অভিযোগে গ্রেপ্তার হয়েছিলেন পরিচালক অনন্য মামুন ও অভিনেতা শাহীন মৃধা। বর্তমানে তাঁরা জামিনে আছেন। এরপর সিনেমা হলে মুক্তির লক্ষ্যে গত জানুয়ারি মাসের শেষ দিকে সেন্সর বোর্ডে জমা দেওয়া হয় ছবিটি। ১১টি জায়গায় আপত্তি জানিয়ে ছবিটি ফেরত পাঠায় সেন্সর বোর্ড।

Print Friendly, PDF & Email

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ঝিনাইদহে ৩ টি আসনে নৌকা, ১টিতে স্বতন্ত্র বিজয়ী
মাগুরায় সাকিব আল হাসানকে মুক্তিযোদ্ধাদের সমর্থন
নির্বাচনের ‘প্রত্যাশিত’ অনুকূল পরিবেশ এখনও হয়নি
প্রথমবার সালমানের ছবিতে গাইলেন অরিজিৎ 
সাকিবের বায়োপিকে শাকিব!
প্রধানমন্ত্রীর সঙ্গে সৌদি রাষ্ট্রদূতের সাক্ষাৎ

আরও খবর

Design & Developed By VIRTUAL SOFTBOOK Premium Web & Software Solutions