Header Border

ঢাকা, মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৪.৯৬°সে
শিরোনাম :
ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে যশোর শহরে শুরু হয়েছে বৃষ্টি নিখোঁজ এমপি আনার হত্যাকান্ডে ধোয়াশা ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার কলকাতায় খুন যশোরের কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা হোসেনউদ্দীন হোসেনের শেষ নিঃশ্বাস ত্যাগ যশেরে শংকরপুরের নুর হোসেন হত্যাকান্ডের ১নং আসামী রনি গ্রেফতার যশোরে জোরপূর্বক বিষপানে গৃহবধূকে হত্যার অভিযোগ কোটচাঁদপুর-ঢাকা সরাসরি রেল যোগাযোগ বহাল রাখার দাবী উপজেলাবাসীর শৈলকুপায় ছাগলে ঘাস খাওয়া কেন্দ্র করে হামলা- আহত ২ ঝিনাইদহে ব্রি ধান-১০০’র শস্য কর্তন ও মাঠ দিবস ঝিনাইদহ পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের ২য় দিনের কর্মবিরতি

গাজীপুর ছাএলীগ এর উদ্যাগে জরুরি টেলি মেডিসিন সেবা চালু করা হয়েছে।

ঘরে বসে কোভিড-১৯ করোনা সংক্রমণ সংক্রান্ত অথবা যেকোনো রোগের স্বাস্থ্য সেবা দেয়ার লক্ষ্যে কালীগঞ্জ উপজেলা শাখার ছাত্রলীগের উদ্যোগে জরুরি টেলিমেডিসিন সেবা চালু করা হয়েছে।

জরুরি টেলিমেডিসিন সেবায় বিশেষজ্ঞ চিকিৎসকদের মধ্যে সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করছেন শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ চিকিৎসক মো.মাইদ ভূইয়া কিরন(০১৭৫৭৪২৭১৪৬)। তিনি রোববার ও মঙ্গলবার বিকেল ৩টা থেকে ৫ টা পর্যন্ত মোবাইল ফোনের মাধ্যমে চিকিৎসা প্রদান করবেন। একই মেডিকেল কলেজ হাসপাতালের বিশেষজ্ঞ মেডিসিন চিকিৎসক মো.শরীফ হোসেন (০১৭৭৪৬১২৩১৬) সোমবার ও বুধবার বিকেল ৩ টা থেকে ৫ টা পর্যন্ত যেকোনো রোগের মোবাইল ফোনের মাধ্যমে চিকিৎসা সেবা প্রদান করবেন।

গাজীপুর সিটি মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক মো.আকাশ মাহমুদ (০১৭১১৪৪১৩২৫) শনিবার ও বৃহস্পতিবার বিকাল ৩ টা থেকে ৫ টা পর্যন্ত চিকিৎসা দিয়ে যাবেন।

এছাড়া তিনজন এমবিবিএস চিকিৎসক ২৪ ঘন্টা জনসাধারণকে টেলিমেডিসিন সেবার মাধ্যমে বিভিন্ন রোগের চিকিৎসা সেবা দিয়ে যাবেন। তাদের মধ্যে ডাঃ জাহিদ হাসান (০১৬১৩৪৫৩০২৮), ডাঃ কামরুজ্জামান শাওন (০১৭৪৪৬২৩২৩৭), পিজিটি(এনাস্থাসিয়া) চিকিৎসক পারভেজ আহমেদ(০১৬৮৩২৫৯৩৭১) ২৪ ঘন্টা মোবাইল ফোনের মাধ্যমে রোগীদের গুরুত্বপূর্ণ পরামর্শ ও চিকিৎসা সেবা প্রদান করবেন।

কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি মো.তানভীর মোল্লা বলেন, আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপির বিশেষ পরিকল্পনা ও সার্বিক দিকনির্দেশনায় জরুরি টেলিমেডিসিন সেবার কার্যক্রম শুরু হয়েছে। করোনা ভাইরাস বিস্তার রোধকল্পে ঘরে বসে কোভিড-১৯ করোনা এবং যেকোনো রোগের চিকিৎসা পেতে আমাদের উপজেলা ছাত্রলীগের উদ্যোগে এই কার্যক্রম গ্রহণ করা হয়েছে। যেকোনো রোগী ঘরে বসে মোবাইল ফোনের মাধ্যমে বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে জরুরি টেলিমেডিসিন সেবা পাবেন।

তাই করোনা ভাইরাস রোধে ঘরে থাকি, নিজে ও পরিবারকে সুস্থ রাখি। অসুস্থ হলে জরুরি টেলিমেডিসিন সেবার মাধ্যমে চিকিৎসা গ্রহণ করি।

Print Friendly, PDF & Email

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

নির্বাচনের ‘প্রত্যাশিত’ অনুকূল পরিবেশ এখনও হয়নি
প্রধানমন্ত্রীর সঙ্গে সৌদি রাষ্ট্রদূতের সাক্ষাৎ
‘যুদ্ধ মানুষের জন্য কল্যাণ বয়ে আনে না’: প্রধানমন্ত্রী
শেখ রাসেলের সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
১৮ অক্টোবর দেশ-বিদেশে পালিত হবে শেখ রাসেল দিবস
সরকারি-বেসরকারি উদ্যোগে দেশ এগোচ্ছে: ড. আতিউর

আরও খবর

Design & Developed By VIRTUAL SOFTBOOK Premium Web & Software Solutions