Header Border

ঢাকা, মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৩.৯৬°সে
শিরোনাম :
যশেরে শংকরপুরের নুর হোসেন হত্যাকান্ডের ১নং আসামী রনি গ্রেফতার যশোরে জোরপূর্বক বিষপানে গৃহবধূকে হত্যার অভিযোগ কোটচাঁদপুর-ঢাকা সরাসরি রেল যোগাযোগ বহাল রাখার দাবী উপজেলাবাসীর শৈলকুপায় ছাগলে ঘাস খাওয়া কেন্দ্র করে হামলা- আহত ২ ঝিনাইদহে ব্রি ধান-১০০’র শস্য কর্তন ও মাঠ দিবস ঝিনাইদহ পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের ২য় দিনের কর্মবিরতি পুলিশের হয়রানিতে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন বৃদ্ধ লাল্টু ঝিনাইদহ পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারী অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু ঝিনাইদহে জেলা বিএমএর সাধারণ সম্পাদক ডাঃ রাশেদ আল মামুনকে হত্যার হুমকি, থানায় জিডি ঝিনাইদহে নিরাপদ ও কোয়ারেন্টাইন পোকামাকড় মুক্ত আম সবজি ও রপ্তানি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

টিকা ছাড়াই শূন্য সিরিঞ্জ পুশ, সত্যতা পায়নি তদন্ত কমিটি

পাবনা জেনারেল হাসপাতালের টিকাকেন্দ্রে এমবিবিএস শেষ বর্ষের এক শিক্ষার্থীকে টিকা ছাড়াই শূন্য সিরিঞ্জ পুশের অভিযোগের সত্যতা পায়নি তদন্ত কমিটি। সোমবার (১৬ আগস্ট) রাতে এ তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. মনিসর চৌধুরী।

গত ৪ আগস্ট ঢাকা কমিউনিটি মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের শেষ বর্ষের শিক্ষার্থী ও পাবনার বাসিন্দা অ্যাডভোকেট আব্দুল হান্নানের মেয়ে সাবাহ মারিয়ম অন্তিকাকে টিকা ছাড়াই সিরিঞ্জ পুশের ঘটনার অভিযোগ উঠে। আর ঘটনাটি মেয়ের কাছ থেকে জ্ঞাত হওয়ার পর অভিযোগ করেন শিক্ষার্থীর বাবা।

পাবনা জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. কেএম আবু জাফর জানান, ঘটনাটি জানার পরপরই নার্স দুইজনকে প্রত্যাহার করে নেওয়া হয়। একইসাথে আটঘরিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রফিকুল হাসানকে প্রধান করে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। ওই কমিটির অন্য দুইজন হলেন পাবনা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকের অফিসার (আরএমও) ডা. জাহিদুর রহমান এবং জেলা পাবিলক হেলথ নার্স শাহানারা বেগম।

সিভিল সার্জন ডা. মনিসর চৌধুরী বলেন, ৩ কার্য দিবসের তদন্ত কমিটি অধিকতর তদন্তের স্বার্থে সময় বাড়িয়ে মোট ১০ কার্য দিবস শেষে তদন্ত রিপোর্ট জমা দিয়েছে। ওই তদন্ত প্রতিবেদনে অভিযোগের প্রেক্ষিতে অভিযুক্ত, উপস্থিতি ও স্বাক্ষীদের বয়ানে সন্দেহাতিতভাবে অভিযোগের সত্যতা মেলেনি। তিনি বলেন, যেহেতু অভিযোগ উঠেছিল সেহেতু পরবর্তীতে আরও সতর্কতার সাথে কাজ করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে সংশ্লিষ্টদের।

এ ব্যাপারে অভিযোগকারী অ্যাডভোকেট আব্দুল হান্নান বলেন, অনিয়ম হয়েছিল বলেই অভিযোগ এসেছিল। বিচার চাইনি। তবে প্রতিবাদ জানিয়েছিলাম জনসাধারণের মধ্যে সচেতনতা বাড়াতে। আমার অভিযোগ যদি তাদের কাছে ভিত্তিহীন মনে হয় তাহলে আমার কোনও বক্তব্য নেই।

Print Friendly, PDF & Email

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

নির্বাচনের ‘প্রত্যাশিত’ অনুকূল পরিবেশ এখনও হয়নি
প্রধানমন্ত্রীর সঙ্গে সৌদি রাষ্ট্রদূতের সাক্ষাৎ
‘যুদ্ধ মানুষের জন্য কল্যাণ বয়ে আনে না’: প্রধানমন্ত্রী
শেখ রাসেলের সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
১৮ অক্টোবর দেশ-বিদেশে পালিত হবে শেখ রাসেল দিবস
সরকারি-বেসরকারি উদ্যোগে দেশ এগোচ্ছে: ড. আতিউর

আরও খবর

Design & Developed By VIRTUAL SOFTBOOK Premium Web & Software Solutions