Header Border

ঢাকা, শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৬.৯৬°সে

র‍্যাবের অভিযানে যশোরে গ্রেফতার প্রধানমন্ত্রী কে হত্যা চেষ্টা মামলার সাজা প্রাপ্ত আসামি

মেহেদী হাসান মামুন, যশোর প্রতিনিধি:

মঙ্গলবার ২৬ মার্চ গভীর রাতে যশোর ক্যান্টনমেন্ট সংলগ্ন শানতলা এলাকায় অভিযান চালিয়ে গ্রেফতার করা হয় প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর গাড়িবহরে হামলার মামলায় সাজাপ্রাপ্ত পলাতক আসামী ইয়াসিন আলীকে। সাত বছরের কারাদণ্ডপ্রাপ্ত ইয়াসিন আলী ৫৭ কলারোয়া উপজেলার তুলসীডাঙ্গা গ্রামের মৃত ইউসুফ আলীর ছেলে। রাব-৬ যশোর ক্যাম্পের অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, ২০০২ সালের ৩০ আগস্ট তৎকালীন বিরোধী দলীয় নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাতক্ষীরার কলারোয়া থানা এলাকায় পৌঁছালে কতিপয় সন্ত্রাসী তাকে হত্যার উদ্দেশ্যে আগ্নেয়াস্ত, হাত বোমা সহ তার গাড়ি বহরে হামলা চালায়।

এ ঘটনায় কলারোয়া থানায় পৃথক তিনটি মামলা হয়। মামলাগুলোর বিচারকার্য শেষে ঘটনার সত্যতা প্রমাণিত হয়। ২০২৩ সালের ১৮ এপ্রিল সাতক্ষীরার স্পেশাল ট্রাইবুনাল-৩ এর বিচারক জড়িত আসামিদের বিভিন্ন মেয়াদের সাজা প্রদান করেন। ইয়াসিন আলী ওই মামলার পরিকল্পনাকারী ও হামলাকারীদের মধ্যে অন্যতম। তিন মামলার মধ্যে অস্ত্র বিস্ফোরক দ্রব্য আইনের দুইটি মামলার ৪৮ জন আসামীর মধ্যেই ইয়াসিন আলী সহমত ৪০ জনকে সাত বছর মেয়াদে সাজা প্রদান করা হয়।

আদালতের রায়ের পর থেকেই ইয়াসিন আলী দেশের বিভিন্ন স্থানে পালিয়ে বেড়াচ্ছিল। মঙ্গলবার গভীর রাতেই ইয়াসিন যশোর শহরের বেজপাড়া এলাকা থেকে শানতালা এলাকার দিকে যাওয়ার সময় অভিযান চালিয়ে গ্রেপ্তার করে।

মোহাম্মদ সাকিব হোসেন জানান জিজ্ঞাসাবাদী ইয়াসিন জানায় গ্রেফতার এড়ানোর জন্য সাতক্ষীরা থেকে পালিয়ে যশোর শহরের রেজপাড়া এলাকায় ভাড়া বাসায় আত্মগোপনে ছিল এবং দুটি রিক্সা ক্রয় করে তা ভাড়া দিয়ে জীবিকা নির্বাহ করত। ইয়াসিনের বিরুদ্ধে বিস্ফোরক হত্যা চেষ্টা ও মাদকায়নে আরও তিনটি মামলা বিচারাধীন রয়েছে।

Print Friendly, PDF & Email

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

যশোরে নারীর মৃত দেহ উদ্ধার
দুস্থ ও শ্রমজীবী মানুষের মাঝে ইফতার বিতরণ করেছে যশোর সেবা ফাউন্ডেশন
ভাঙ্গা থেকে যশোরের রূপদিয়া পর্যন্ত গতি পরীক্ষা শুরু করেছে স্পেশাল ট্রায়াল ট্রেন 
জেলা প্রশাসন, যশোর আয়োজনে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উদযাপন
যশোরে মেয়েকে নিয়ে মায়ের আত্মহত্যা
যশোরে এই প্রথমবারের মতো ডাউন সিনড্রোম দিবস উদযাপিত হলো

আরও খবর

Design & Developed By VIRTUAL SOFTBOOK Premium Web & Software Solutions